Tuesday 15 December 2015

মোবাইল ফোন কোম্পানীর কলচার্জ, ইন্টারনেট চার্জসহ ভ্যাট ও অন্যান্য চার্জ অন্তভুক্ত করে প্যাকেজে প্রকৃত দাম উল্লেখ করা প্রসঙ্গে।

মহাপরিচালক
ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর
কারওয়ান বাজার
ঢাকা।



বিষয় : মোবাইল ফোন কোম্পানীর কলচার্জ, ইন্টারনেট চার্জসহ ভ্যাট ও অন্যান্য চার্জ অন্তভুক্ত করে প্যাকেজে  প্রকৃত দাম  উল্লেখ করা প্রসঙ্গে।

জনাব
শুভেচ্ছা নিবেন।
দেশের টেলিযোগাযোগ ক্ষেত্রে  ইতিবাচক পরিবর্তন আনার জন্য গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারকে ধন্যবাদ জানাই। টেলিযোগাযোগ ক্ষেত্রের এই উন্নয়ন দেশের তৃণমূল পর্যায়ের মানুষ সুফল ভোগ করছে।  বিভিন্ন মোবাইল কোম্পানী তাদের প্যাকেজে শুধুমাত্র তাদের কল চার্জ উল্লেখ করে। ভ্যাট ও অন্যান্য চার্জ উল্লেখ করে না। ফলে গ্রাহক বিভ্রান্ত হবার সুযোগ থেকে যায়। এক্ষেত্রে সকল চার্জসহ প্যাকেজ ঘোষনা করা কিংবা রিচার্জের পর প্রথমেই সরকারের নিধারিত ভ্যাট ও অন্যান্য চার্জ কেটে নেওয়ার ব্যবস্থাা গ্রহন করা।

গ্রাহক অধিকার রক্ষায় আমার সুপারিশ হল । প্রতিবার রির্চাজের পর পরই ভ্যাটসহ অন্যান্য সরকারী চার্জ কেটে ফেলার অনুরোধ করছি। যেমন ৩০০ টাকা রিচার্জে ভ্যাট ১৫% হিসেবে ৪৫ টাকা সরকারী কোষাগারে সয়ংক্রিয়ভাবে জমা হয়ে যাবে। তাহলে প্রকৃত পক্ষে কত টাকা প্রতি মিনিটে কলচার্জ রাখে তা গ্রাহকের কাছে সহজেই সুস্পষ্ট হবে।

গ্রাহক স্বার্থরক্ষায় আপনার প্রতিষ্ঠানের কার্যকর ভূমিকা রাখায় আপনি ও আপনার প্রতিষ্ঠানের সকল কর্মকর্তা ও কর্মচারীকে ধন্যবাদ জানাই।


ধন্যবাদসহ

সৈয়দ সাইফুল আলম
০১৫৫২৪৪২৮১৪

No comments:

Post a Comment