Monday 17 February 2014

বন্যপ্রাণী অপরাধ দমন হটলাইন ০১৭৫৫৬৬০০৩৩ সচল করার প্রসঙ্গে।

বরাবর
প্রধান বন সংরক্ষক
বন ভবন, আগারগাঁও
ঢাকা।

বিষয় : বন্যপ্রাণী অপরাধ দমন হটলাইন ০১৭৫৫৬৬০০৩৩ সচল করার প্রসঙ্গে।

জনাব
শুভেচ্ছা নিবেন।

বন্যপ্রাণী দেশের সম্পদ, জীবন,জীবিকা ও পরিবেশের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। দেশের বন্যপ্রাণী রক্ষায় বন্যপ্রাণী অপরাধ সংক্রান্ত যে কোন তথ্য জানাতে বন অধিদপ্তর ও বিশ্ব ব্যাংক যৌথভাবে  হটলাইন (০১৭৫৫৬৬০০৩৩) নাম্বারে জনগণকে ফোন করুন অথবা ইমেইল করার জন্য অনুরুধ করে একটি স্টিকার প্রকাশ করেছে।

২০ অক্টোবর ২০১৩ বন অধিদপ্তরের আগারগাঁওস্থ বন ভবন থেকে এই স্টিকারটি সংগ্রহ করি। দেশের একজন সচেতন নাগরিক হিসেবে জনগণকে বন্যপ্রাণী অপরাধ বিষয়ক তথ্য জানানোর অনুরুধ করে এই স্টিকারটি ফেসবুক, ইমেইল, ব্লগসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারনা চালাই। অনেকেই এই স্টিকারটির মধ্যে যে মোবাইল ফোন নাম্বারটি যোগাযোগের জন্য দেওয়া হয়েছে তাতে দেশের বিভিন্ন স্থান থেকে একাধিকবার কল  দিয়ে কাক্ষিত নাম্বারে সংযোগ পায়নি। নাম্বাটিতে কল দেওয়ার সঙ্গে সঙ্গে কলটি রিসিভ করার পর বিভিন্ন তথ্যের জন্য বিভিন্ন নাম্বারে চাপুন বলা হয়। উক্ত নাম্বার সমূহে চাপলেই লাইনটি কেটে যায়। ফলে জনগণ সংশ্লিষ্ট্য কর্তব্যরত ব্যক্তিদের বন্যপ্রাণী অপরাধ বিষয়ক তথ্য প্রদানে ব্যর্থ হচ্ছে।
বন্যপ্রাণী সংক্রান্ত অপরাধ দমনে এগিয়ে দেশের সাধারণ জনগণকে সম্পক্তি করতে উক্ত নাম্বারটি সচল করতে প্রয়োজনীর ব্যবস্থা গ্রহনের জন্য অনুরুধ করছি।

ধন্যবাদসহ

সৈয়দ সাইফুল আলম
পরিবেশকর্মী




সংযুক্তি
বন্যপ্রাণী অপরাধ দমন হটলাইন বিষয়ক স্টিকার।

অনুলিপি
ক্স সচিব, বন ও পরিবেশ মন্ত্রণালয়
ক্স বিশ্ব ব্যাংক

No comments:

Post a Comment